ঢাকা শনিবার , ২০ জুলাই , ২০২৪ ,  ৫ আষাঢ় ১৪২৯

তিন কারণে বার্সার কাছে হেরেছে রিয়াল

বঙ্গরুপ টেলিভিশন প্রকাশিত: ১৬ জানুয়ারী , ২০২৩ , ০৬:৩৫ এম

শেয়ার করুনঃ
News Thumbnail

রিয়াল মাদ্রিদ ফাইনালে হারে না - এটা যেন চিরন্তন সত্যে পরিণত হয়েছিল। একের পর এক ফাইনাল জিতে আত্মবিশ্বাস চূড়ায় উঠেছিল লস ব্লাঙ্কোসদের।

রিয়াল মাদ্রিদ ফাইনালে হারে না - এটা যেন চিরন্তন সত্যে পরিণত হয়েছিল। একের পর এক ফাইনাল জিতে আত্মবিশ্বাস চূড়ায় উঠেছিল লস ব্লাঙ্কোসদের। তবে অতিআত্মবিশ্বাস কখনো কখনো ভোগায়। স্প্যানিশ সুপার কাপে রিয়ালকে সেই সত্যটা হাড়ে হাড়ে বুঝিয়ে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

২০২২ সালে রিয়াল মাদ্রিদ যেন উড়ছিল। লা লিগা আর চ্যাম্পিয়ন্স লিগ জিতে রাঙিয়েছিল মৌসুমটা। তবে বিশ্বকাপের পর ফের যখন মাঠে নেমেছে নিজেদের হারিয়ে খুঁজছে লস ব্লাঙ্কোসরা। ধারাবাহিকতা তো নেই-ই, খেলার মধ্যে নেই রিয়াল মাদ্রিদসুলভ আধিপত্যও।

গত সপ্তাহেই ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচে হেরেছিল বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। এবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে। বছরের প্রথম এল ক্লাসিকোতে লজ্জার হারের বেদনায় নীল হতে হয়েছে তাদের। সেই সঙ্গে খোয়াতে হয়েছে মৌসুমের প্রথম শিরোপা।

 ইতিহাসের অন্যতম সেরা কোচ কার্লো আনচেলত্তির সকল কৌশল গতকাল মার খেয়েছে জাভি হার্নান্দেজের সামনে। রিয়াল মাদ্রিদের মধ্যমাঠ ও রক্ষণ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বার্সেলোনার দ্রুতগতির পাসিং ফুটবলের সামনে। একের পর এক ফাইনাল জেতা কোচ কার্লো আনচেলত্তি তাতে পেয়েছেন দীর্ঘ ১৩ বছর পর ফাইনাল হারের স্বাদ। তবে কী অতিআত্মবিশ্বাসই কাল হয়েছে লস ব্লাঙ্কোসদের?


বার্সেলোনার বিপক্ষে ৩-১ গোলের হারের পর হারের কারণ খুঁজে বের করেছেন ডন কার্লো। তাতে মূলত তিনটি প্রধান কারণ দেখছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী একমাত্র কোচ-

শফিকুজ্জামান খান মোস্তফা/এমবুইউ
শেয়ার করুনঃ

এই বিভাগের আরোও খবর

  • জিতলে সেঞ্চুরিটা স্পেশাল মনে হতো: সৌম্য
  • মাশরাফির ‘অপ্রতিরোধ্য’ সিলেটকে অবশেষে হারের স্বাদ দিলো কুমিল্লা
    মাশরাফির ‘অপ্রতিরোধ্য’ সিলেটকে অবশেষে হারের স্বাদ দিলো কুমিল্লা
  • মেসি-নেইমার ছিলেন, তবুও হারল পিএসজি
    মেসি-নেইমার ছিলেন, তবুও হারল পিএসজি
  • তিন কারণে বার্সার কাছে হেরেছে রিয়াল
    তিন কারণে বার্সার কাছে হেরেছে রিয়াল
Logo