ঢাকা শনিবার , ২০ জুলাই , ২০২৪ ,  ৫ আষাঢ় ১৪২৯

শোক ভুলে কর্মীদের ‘জেগে ওঠার’ আহ্বান ফখরুলের

বঙ্গরুপ টেলিভিশন প্রকাশিত: ৪ আগস্ট , ২০২২ , ০৬:৪৬ এম

শেয়ার করুনঃ
News Thumbnail

পুলিশের গুলিতে দলের দুই নেতার মৃত্যুর ঘটনায় কর্মীদের কান্নাকাটি ছেড়ে ‘জেগে ওঠা’র আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ভোলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত নেতাকর্মীর উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, “আজকে আর কোনো রোদন নয়, আর কোনো ক্রন্দন নয়; এখন আমাদেরকে জেগে উঠতে হবে। এই ভয়াবহ কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের নির্যাতনের হাত থেকে এই জাতিকে রক্ষা করতে হবে।

“আমাদের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হবে, আমাদের গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে; আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে এসে ৩৫ লক্ষ মামলার অবসান ঘটাতে হবে।”

‘আন্দোলনের মধ্য দিয়ে সরকার পতনের’ ডাক দিয়ে বিএনপি মহাসচিব বলেন, “এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে প্রয়োজন সমস্ত জাতির ঐক্যবদ্ধ আন্দোলন। আমরা শান্তিপূর্ণভাবে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে গণআন্দোলন সৃষ্টি করে আমাদের এই সন্তান, আমাদের ভাই নূরে আলমের হত্যার প্রতিশোধ নেব ইনশাল্লাহ।

“আজকে আমি আপনাদেরকে অনুরোধ করব, আপনারা সবাই শান্ত হয়ে থাকবেন। শান্তিপূর্ণ গণতান্ত্রিক সংগ্রামের মধ্য দিয়ে আমরা ইনশাল্লাহ আমাদের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হব।”

শফিকুজ্জামান খান মোস্তফা/এমবুইউ
শেয়ার করুনঃ

এই বিভাগের আরোও খবর

  • বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অনুষ্ঠান'গল্প নয় ইতিহাস'
  • অদিতা হত্যাকাণ্ড : আজও উত্তাল নোয়াখালী শহর
    অদিতা হত্যাকাণ্ড : আজও উত্তাল নোয়াখালী শহর
  • ৩০ টাকা কেজি চাল: কেউ পাচ্ছেন ৩০ কেজি, কেউ ৬০
    ৩০ টাকা কেজি চাল: কেউ পাচ্ছেন ৩০ কেজি, কেউ ৬০
  • ফরিদপুরে হাতুড়ি দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামী আটক
    ফরিদপুরে হাতুড়ি দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামী আটক
Logo